আইপিএলের ভবিষ্যত নিয়ে মুখ খুলে কী বললেন সৌরভ গঙ্গোপাধ্যায়? জানতে পড়ুন…

আইপিএলের ভবিষ্যত নিয়ে মুখ খুলে কী বললেন সৌরভ গঙ্গোপাধ্যায়? জানতে পড়ুন…

নিজস্ব প্রতিনিধি : চলতি বছর আইপিএল আয়োজিত হওয়া নিয়ে ফের প্রশ্ন উঠে গেল। ক্রোড়পতি লিগ আয়োজন নিয়ে রূপরেখা তৈরি করার জন্য ফ্র্যাঞ্চাইজি মালিকদের সঙ্গে বিসিসিআই কর্তাদের বৈঠক হওয়ার কথা ছিল। ঠিক ছিল টেলি-কনফারেন্সের মাধম্যে দু’পক্ষ আলোচনা করবে। কিন্তু করোনা ভাইরাসের আতঙ্কের জেরে এই বৈঠক বাতিল করে দেওয়া হয়েছে। আর তার ফলে দ্বাদশ আইপিএল আয়োজিত হওয়া নিয়ে উঠে গেল প্রশ্ন।

চলতি মাসের ২৯ তারিখ থেকে আইপিএল আয়োজন হওয়ার কথা ছিল। কিন্তু গোটা দেশ জুড়ে করোনা থাবা বসানোর জন্য, ১৫ এপ্রিল পর্যন্ত প্রতিযোগিতা পিছিয়ে দেওয়া হয়েছিল। এটা অবশ্য পুরোনো খবর। কিন্তু এরপরেও যে টুর্নামেন্টের বল গড়াবে, এমন কোনও নিশ্চয়তা নেই। সেটাই জানিয়ে দিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। মহারাজ বলেন, “এই মুহূর্তে আইপিএলের ভবিষ্যত নিয়ে মন্তব্য করা সম্ভব নয়। গত দশদিনে পরিস্থিতির কোনও বদল হয়নি। তাই আমার কাছেও নতুন কোনও উত্তর নেই।”

গত সপ্তাহে আইপিএল শুরুর পাঁচটি সম্ভাব্য তারিখ স্থির করে রেখেছিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভারতীয় ক্রিকেট বোর্ড। কিন্তু যত সময় এগোচ্ছে গোটা বিশ্বের করোনা পরিস্থিতি ভয়াবহ আকার নিচ্ছে। ভারতের পরিস্থিতি মোটেও ভাল না। বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। একাধিক রাজ্যে ‘লকডাউন’ ঘোষণা করে দেওয়া হয়েছে। মৃতের সংখ্যাও বাড়ছে। তাই সৌরভ যোগ করলেন, “এই মুহূর্তে নতুন প্ল্যান করে কোনও লাভ নেই। পরিস্থিতি ঠিক হলে কবে আইপিএল আয়োজন করা যাবে সেটাও বলা এখন সম্ভব নয়। কারণ, ক্রিকেট বিশ্বের জন্য এফটিপি অনেক আগেই তৈরি হয়ে থাকে।”

এদিকে করোনা ভাইরাসের জন্য রাজ্য ও কলকাতার পরিস্থিতিও বেশ জটিল। আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য একাধিক পদক্ষেপ নিচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য সরকারকে সাহায্য করার জন্য এবার বিশেষ উদ্যোগ নিল সিএবি। এই বিষয়ে সিএবি’র প্রাক্তন সভাপতি সৌরভ বলেন, “আমাদের নতুন ইন্ডোর তৈরি হয়েছে। এছাড়া রয়েছে ডোরমেটারি। করোনা ভাইরাসকে প্রতিরোধ করার জন্য রাজ্য সরকার যদি সিএবি’তে অস্থায়ী মেডিক্যাল ক্যাম্প গড়তে চায়, তাহলে আমরা অবশ্যই সাহায্য করব।”

Loading...
CATEGORIES
TAGS
Share This