কাদের উদ্দেশে খোলা চিঠি লিখলেন কেন উইলিয়ামসন? জানতে পড়ুন…

কাদের উদ্দেশে খোলা চিঠি লিখলেন কেন উইলিয়ামসন? জানতে পড়ুন…

নিজস্ব প্রতিনিধি : দেশের হয়ে বাইশযুদ্ধে মাঠে নামলে প্রচুর চাপ নিতে হয়। এমন কথাই তো প্রচলিত। তবে নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন অবশ্য ব্যাপারটা অন্যভাবে দেখছেন। তাঁর মতে গোটা বিশ্বজুড়ে করোনা ভাইরাস মোকাবিলার জন্য আসল চাপ ডাক্তার এবং স্বার্থকর্মীরা নিচ্ছেন। তাঁদের এই চাপের কাছে ক্রিকেট ম্যাচ জেতার চাপ কিছুই নয়।

নিউজিল্যান্ডে করোনায় আক্রান্তের সংখ্যা ইতিমধ্যেই ২৫০ পেরিয়ে গিয়েছে। তবে কোনও মৃত্যুর খবর এখনও পর্যন্ত নেই। কয়েকদিন আগে দেশের একটি সংবাদপত্রে এই বিষয়ে প্রতিবেদন লিখেছেন কিউয়ি অধিনায়ক। যাকে ‘খোলা চিঠি’ও বলা চলে। করোনার বিরুদ্ধে লড়াইয়ের জন্য ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীদের উদ্দেশে এই ডানহাতি ব্যাটসম্যান লিখেছেন, “গত কয়েকদিনের ঘটনাপ্রবাহ আমাদের চোখ খুলে দিয়েছে। এই মুহূর্তে আমরা অভূতপূর্ব এবং ভয়ঙ্কর এক স্বাস্থ্য সঙ্কটের মধ্যে দিয়ে চলেছি। ঠিকঠাক পদক্ষেপ না নিলে আগামী কয়েকদিন এই ভাইরাস বাহিত রোগের ব্যাপকতা আরও বাড়বে। তবে আমরা সবাই আপনাদের কাছে কৃতজ্ঞ। অনেকে বলেন, ক্রীড়াবিদরা চাপের মধ্যে নিজেদের সেরাটা মেলে ধরতে পারেন। সত্যিটা হল, আমরা বেঁচে থাকার জন্য প্রতিদিন যা ভালবাসি, সেটা করি। আর আমরা একটা খেলায় অংশ নিই। কিন্তু আপনারা আমাদের থেকেও বড় যোদ্ধা। আপনারা আমাদের থেকেও কঠিন যুদ্ধ লড়ছেন।”

তবে এখানেই শেষ নয়। করোনা যুদ্ধের আসল সৈনিকদের উদ্দেশে উইলিয়ামসন আরও লিখেছেন, “প্রাণ বাঁচিয়ে তোলাই হল সত্যিকারের চাপ। প্রতিদিন ব্যক্তিগত সুরক্ষা ও ব্যক্তিগত জীবনকে ভুলে অন্যদের জীবন বাঁচানোর জন্য দিনরাত লড়ছেন। এটা আরও চাপের কাজ। এই গুরুদায়িত্ব শুধুমাত্র সেরা মানুষরাই বহন করতে পারে। তাই জানাচ্ছি যে আপনারা মোটেই একা নন। পুরো দেশ আপনাদের সঙ্গে রয়েছে। আমি নিশ্চিত এই পরিস্থিতির বিরুদ্ধে অবশ্যই জয় পাব। এবং এর পিছনে আপনাদের অবদানই প্রধান।”

Loading...
CATEGORIES
TAGS
Share This